ঢাকা

ফ্যান্টাসী কিংডম

আশুলিয়ার জামগড়ায় প্রায় ২০ একর জায়গার উপর গড়ে উঠা ফ্যান্টাসী কিংডম কে বাংলাদেশের ডিজনীল্যান্ড বললে অত্যুক্তি হবে না। বিশ্বের আধুনিক সব রাইড নিয়ে গড়ে ওঠা এই বিনোদন কেন্দ্রে আছে রোলার কোস্টার, শান্তা মারিয়া, ম্যাজিক কার্পেটসহ আনন্দদায়ক ও রোমাঞ্চকর বেশকিছু রাইড। তবে এখানে সর্বশেষ সংযোজন জলের রাজ্যে বেড়ানোর মজাদার আর রোমাঞ্চকরসব রাইডসমেত ওয়াটার কিংডম। মজার মজার ১১টি রাইড ছাড়াও রয়েছে বেড়ানোর অনেক জায়গা। কৃত্রিম সমুদ্র সৈকত ওয়েবপুল, বিশাল উঁচু জায়গা থেকে আঁকাবাঁকা পথ পেরিয়ে জল ভর্তি পুলে পড়ার জন্য স্লাইড ওয়ার্ল্ড, টিউব স্লাইড, পরিবারের সবাই মিলে আনন্দ করা যাবে ফ্যামিলি পুলে। এ ছাড়া লেজি রিভার, ওয়াটার ফল, ডুম স্লাইড, লস্ট কিংডম, প্লে জোন, ড্যান্সিং জোনের মতো মজারসব রাইডও আছে এখানে। রাইড গুলোর সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

পার্কটির পরিদর্শকদের থাকার জন্য এখানে রয়েছে ৪ তারকা বিশিষ্ট হোটেল যেখানে রয়েছে ২০০ রুম, হলরুম, রেষ্টুরেন্ট এবং রিসোর্ট সিটি। প্রতিষ্ঠালগ্ন থেকেই বিদেশী রাইড, আন্তর্জাতিক মানের সেবা ও নির্মল বিনোদনের জন্য ক্রমেই ভ্রমণপিপাসু মানুষের নিকট আলাদা স্থান করে নিয়েছে ফ্যান্টাসী কিংডম। বিভিন্ন উৎসব দিনসহ বিশেষ দিন উপলক্ষ্যে এখানে নিয়মিত আয়োজন করা হয় কনসার্টের। বছরের বিশেষ দিন, সরকারী ও সাপ্তাহিক ছুটির দিনে এখানে ব্যাপক ভিড় হয়।

খোলা ও বন্ধের সময়সূচীঃ

পার্কটি সপ্তাহের ৭দিনই খোলা থাকে। সাধারন দিনগুলোতে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং সরকারী ছুটির দিনগুলোতে এটি সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকে।

 

টিকেটের মূল্য ও প্যাকেজঃ

ফ্যান্টাসী কিংডমে প্রবেশ মূল্য ও রাইড মিলিয়ে বিভিন্ন প্যাকেজ রয়েছে। একমাত্র কোলের বাচ্চা ছাড়া সকলের টিকেট সংগ্রহ করতে হয়। বয়স্কদের জন্য প্রবেশ ও ২টি রাইড ২২০ টাকা, তিন ফুটের নীচে বাচ্চাদের প্রবেশ ও ২টি রাইড ১২০ টাকা, বয়স্কদের প্রবেশ ও সব রাইড ৩৯০ টাকা, বাচ্চাদের প্রবেশ ও সব রাইড ২০০ টাকা এবং ৪ জনের প্রবেশ, সব রাইড এবং লাঞ্চ/ডিনার এর প্যাকেজ ১৬০০ টাকা। টিকেট ও প্যাকাজের বিস্তারিত পাবেন এখানে।

স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষ আয়োজনঃ

দেশের বিভিন্ন স্কুল থেকে আগত ছাত্র-ছাত্রীদের গ্রুপ বা দলের জন্য রয়েছে এখানে হ্যারিটেজ পার্ক। ছাত্র-ছাত্রীরা হ্যারিটেজ পার্কটি প্রদর্শন করে বাংলাদেশের ঐতিহ্য সম্পর্কে অনেক কিছু জানতে এবং শিখতে পারে। বাংলাদেশের কীর্তি স্তম্ভের অনুলিপি প্রদর্শনের মাধ্যমে এসকল ছাত্র-ছাত্রীরা বিভিন্ন তথ্য জানার সুযোগ পায়। এছাড়া তারা বিভিন্ন ছোট ছোট গ্রাম পরিদর্শন করে হস্তশিল্প সম্পর্কে সম্যক ধারণা অর্জন করতে পারে। ফ্যান্টাসী কিংডমের স্থাপত্যশৈলী সম্পর্কেও তারা জানতে পারে। ছাত্র-ছাত্রীরা শিক্ষা অর্জনের পরপরই এখানে বিভিন্ন আনন্দদায়ক খেলায় মনোনিবেশ করতে পারে এবং আকর্ষনীয় রাইডগুলো উপভোগ করতে পারে। এখানে তারা আশু এবং লিয়ার সাথে সাক্ষাত করতে পারে এবং স্মৃতিস্বরূপ তাদের সাথে ছবি তুলতে পারে।

কিভাবে যাওয়া যায়ঃ

মতিঝিল থেকে মঞ্জিল পরিবহন, হুইল লাইন্স ওয়াটার কিংডম মগবাজার, মহাখালি, উত্তরা, আব্দুল্লাহপুর ও আশুলিয়া হয়ে। আর হানিফ মেট্রো সার্ভিস যায় মতিঝিল থেকে ছেড়ে শাহবাগ, শুক্রাবাদ, আসাদগেট, শ্যামলি, গাবতলি, সাভার, নবীনগর হয়ে। ভাড়া ৪০-৫০ টাকা।

কোথায় খাবেনঃ

ফ্যান্টাসী কিংডমে খাওয়া দাওয়া করার জন্যে বেশকিছু ভালো রেস্টুরেন্ট রয়েছে। এদের মধ্যে উল্লেখযোগ্য কিছু হলোঃ

✿ আশুলিয়া ক্যাসেল রেষ্টুরেন্ট: থাই এবং ইন্টারন্যাশনাল মেনুতে খাবার পরিবেশন করা হয়।

✿ ওয়াটার টাওয়ার ক্যাফে: বারবিকিউ ফুড এবং পিজা পাওয়া যায়।

✿ রোলার কোস্টার স্টেশন: স্পাইসি ফ্রাইড চিকেন, বার্গার ইত্যাদি ফাষ্টফুড পাওয়া যায়।

কোথায় থাকবেনঃ

ফ্যান্টাসী কিংডমে বেড়াতে এসে যদি কেউ থাকতে চান তাদের জন্য রয়েছে ৬০ কক্ষ বিশিষ্ট মোটেল আটলান্টিস রিসোর্ট হোটেল। এছাড়া কর্পোরেট পিকনিক, বিবাহোত্তর সম্বর্ধনা, জন্মদিনের পার্টি, কোম্পানী মিটিং/সেমিনার, স্কুল/কলেজ/বিশ্ববিদ্যালয়ের পুনর্মিলনী আয়োজনের ব্যবস্থা করে থাকে কর্তৃপক্ষ। এখানে একসাথে ৬,০০০ লোকের ব্যবস্থা করা যায়। অনুষ্ঠানের দিনে সাধারন দর্শনার্থীর প্রবেশ বন্ধ থাকে। যা পূর্বে পত্রিকায় বিজ্ঞাপনের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়। থিম পার্কের ভেতরে রেষ্টুরেন্ট/ফাষ্ট ফুডের দোকান ও বাইরে পর্যাপ্ত গাড়ি পার্কিং-এর ব্যবস্থা রয়েছে। বেসরকারী ব্যবস্থাপনার কারণে পার্কের ভেতরে হকারের উৎপাত নেই।

যোগাযোগঃ

ফ্যান্টাসী কিংডম কর্পোরেট অফিস

ঢাকা আশুলিয়া হাইওয়ে, জামগড়া, আশুলিয়া।

ফোন: ৯৮৯৬৪৮২, ৮৮৩৩৭৮৬, ৭৭০১৯৪৪-৫২, ৮৮১৪০২৮

সেল: ০১৯১৩৫৩১৩৮১/৩৮৬/৩৮৭, ০১৯১৩-৫৩১৫২৭

ফ্যাক্স:৮৮০-২-৯৮৯৬৪৮২

ইমেইল: sales.cencl@gmail.com

ওয়েব: fantasy-kingdom.net.bd

ফেইসবুক পেজঃ facebook.com/pages/Fantasy-Kingdom-Complex/292621427428721

0.00 avg. rating (0% score) - 0 votes
Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close