ঢাকা

ওয়ান্ডারল্যান্ড

ওয়ান্ডারল্যান্ড পার্কঃ

এই পার্কটি ব্যাক্তিমালিকানাধীন। প্রতিদিন সকাল ১০.০০ টা থেকে রাত ৮.৩০ টা পর্যন্ত খোলা থাকে। পথ শিশুদের জন্য বিশেষ সুযোগ রয়েছে আলোচনা সাপেক্ষে।

যেসব রাইড রয়েছেঃ

এই পার্কে সর্বমোট ১৩টি রাইড রয়েছে। এদের নাম – ট্রেন, ভয়েজার বোর্ড, প্যারাটুপার, টুইস্টার, সুপার চেয়ার, ফ্লাওয়ার ক্যাপ, মিটি ট্রেন, মিনি ক্যাব, বেবি কার, মেরি গো, ওয়ান্ডার হুইল, বাইনস চপার, থ্রি-হর্স প্রভৃতি। এই পার্কে ওয়াটার রাইড নেই।

টিকেট কাউন্টার প্রবেশ মূল্যঃ

সায়েদাবাদ পার্কে সর্বমোট ৪টি টিকেট কাউন্টার রয়েছে। কাউন্টারগুলো মেইট গেইটের দুই পাশে অবস্থিত। এখানে বয়স ভিত্তিক টিকেটের কোন বিভক্তি নেই। এছাড়া এখানে অগ্রীম বা অনলাইনে টিকেট সংগ্রহের কোন সুবিধা নেই। পার্কের প্রবেশ মূল্য ৩০ টাকা (জন প্রতি) এবং সকল প্রকার রাইডের মূল্য ২০ টাকা করে। কর্পোরেটদের জন্য আলাদা কোন প্যাকেজ নেই। স্কুল ছাত্রদের জন্য প্যাকেজ আলোচনা সাপেক্ষে। প্যাকেজ এর জন্য পার্কের

ফুড কর্ণারঃ

এই পার্কটিতে ৩টি ফুড কর্ণার রয়েছে। এগুলো প্রধান গেইট থেকে ৫০ গজ সামনে। এখানে প্রাপ্ত খাদ্যগুলোর মধ্যে – বার্গার ৪০ টাকা, নুডুলস ৬০ টাকা, চটপটি ও ফুচকা ২০/২৫ টাকা, কোন আইসক্রিম ৩৫ টাকা, চকবার ২৫ টাকা, ফিস কাপ/ফান কাপ ৩০ টাকা। স্পিড (ড্রিংকস) ৩৫ টাকা, মোজো (ক্যান) ৩৫ টাকা।

বিশেষ ব্যবস্থাঃ

এই পার্কটিতে শুধুমাত্র ছাত্রদের জন্য আলোচনা সাপেক্ষে বিশেষ ছাড়ের ব্যবস্থা রয়েছে। এছাড়া পথ শিশুদের জন্যও আলোচনা সাপেক্ষে বিশেষ সুযোগ রয়েছে।

অবস্থানঃ

এই পার্কটি ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়। সায়েদাবাদ রেলক্রসিং এর পাশে এই পার্কটি অবস্থিত। পরিধি ৩০০ গজ/২২০ গজ।

বিবিধঃ

পার্কে প্রবেশের সময় নিজ নিজ মালামাল নিজ দায়িত্বে রাখার নির্দেশ দেওয়া হয় এবং কোন গাছের ফুল ও পাতা নষ্ট না করার নির্দেশ দেওয়া হয়। খাবার ও অন্য কোন ভারী জিনিস সঙ্গে না নেওয়ার জন্য বলা হয়। এছাড়া অন্য সব কিছু নেওয়ার অনুমতি রয়েছে। যেমন – মোবাইল ফোন, ক্যামেরা প্রভৃতি। প্রধান গেটের পাশে ২ – ৪ টি গাড়ি পার্কিং করা যায়। অগ্নি নির্বাপন ও নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। এছাড়া পার্কটিতে নারী ও পুরুষদের জন্য আলাদা টয়লেটের ব্যবস্থা রয়েছে। প্রধান গেইটের বাম পাশে নারীদের জন্য ২টি টয়লেট এবং পুরুষদের জন্য ২টি টয়লেট রয়েছে।

 

0.00 avg. rating (0% score) - 0 votes
Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close